Header Ads

Header ADS

বাগেরহাটের ৪ আসনে দ্বাদশ নির্বাচনে এমপি হলেন যারা

 



টাইমস ডেস্কঃ

বাগেরহাট-১ 

(চিতলমারী, মোল্লাহাট ও ফকিরহাট) আসনে আওয়ামী লীগের শেখ হেলাল উদ্দিন বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন। এই নিয়ে তিনি ৬ষ্ঠ বারের মত সংসদ সদস্য নির্বাচিত হলেন।
বিভিন্ন কেন্দ্র ও নিয়ন্ত্রণ কক্ষ থেকে পাওয়া ফলাফলে দেখা যায়, বাগেরহাট-১ (চিতলমারী, মোল্লাহাট ও ফকিরহাট) আসনে ১২৪টি কেন্দ্রের ফলাফলে নৌকার প্রার্থী শেখ হেলাল উদ্দিন ২ লক্ষ ৯ হাজার ৯৩৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের মো. কামরুজ্জামান পেয়েছেন ৫ হাজার ২১০ ভোট। তিন উপজেলার এই আসনে ৩ লাখ ৫২ হাজার ৮২১ জন ভোটার এবং ৬ জন প্রার্থী ছিলেন।



বাগেরহাট-২ 

(সদর ও কচুয়া) আসনে আওয়ামী লীগের প্রার্থী শেখ তন্ময় দ্বিতীয় বারের মতো বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। বিভিন্ন কেন্দ্র, রিটার্নিং কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তার নিয়ন্ত্রণ কক্ষ থেকে পাওয়া তথ্য অনুযায়ী, এই আসনের দুটি উপজেলার ১২৫টি কেন্দ্রে নৌকা প্রতীক নিয়ে শেখ তন্ময় পেয়েছেন ১ লাখ ৮২ হাজার ৩১৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির হাজরা শহিদুল ইসলাম লাঙ্গল প্রতীক নিয়ে হাজরা শহিদুল ইসলাম ৪ হাজার ১৭৪ ভোট। এই নিয়ে শেখ তন্ময় বাগেরহাট-২ আসন থেকে দ্বিতীয় বারের মত সংসদ সদস্য নির্বাচিত হলেন। এই আসনে ৩ লক্ষ ২০ হাজার ১৪১ টি ভোট এবং ৬ জন প্রার্থী ছিলেন।





বাগেরহাট-৩ 

(রামপাল-মোংলা) আসনে আওয়ামী লীগের প্রার্থী বেগম হাবিবুন নাহার আবারও চতুর্থবারের মতো বিপুল ভোটে বিজয়ী হয়েছেন । নৌকা প্রতীক নিয়ে বাগেরহাট-৩ আসনটিতে ভোট যুদ্ধ লড়াই করে তিনি পেয়েছেন ৮৪ হাজার ৩৭২ ভোট। আর তার নিকটতম প্রতিদন্ধী ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা ইদ্রিস আলী ইজারদার পেয়েছেন ৫৮ হাজার ৪৬৮ ভোট। এ আসনটিতে চার বারের মতো ২৫ হাজার ৯০৪ ভোট পেয়ে বিজয়ী হলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আঃ খালেকের সহধর্মীনি নৌকা প্রতিক নিয়ে বেগম হাবিবুন নাহার।
মোংলা-রামপাল এ দুই উপজেলায় মোট ৯৬টি কেন্দ্রের মোংলায় মোট ভোট কাস্ট হয়েছে ৫৮. ১০ শতাংশ আর রামপালে ৫৭. ৯৯ শতাংশ। এ দুই উপজেলায় মোট ভোটার সংখ্যা দুই লাখ ৫৪ হাজার ৮৫৮। এই আসনে এ দুই জন ছাড়া আরো প্রতিদ্বন্ধীতা করছিলেন পাঁচ জন প্রার্থী।



বাগেরহাট-৪

(মোরেলগঞ্জ-শরণখোলা) আসনে বড় ব্যবধানে জয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ। নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ১ লাখ ৯৯ হাজার ৩৪ ভোট। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী মো. জামিল হোসাইন ঈগল প্রতীকে পেয়েছেন ৫ হাজার ৩৭৬ ভোট।
এ ছাড়া লাঙ্গল প্রতীকে সাজন কুমার মিস্ত্রী পেয়েছেন ২২২০ ভোট। ছড়ি প্রতীকে মুহাম্মদ বদরুজ্জামান ৯৯২, আম প্রতীকে মোহাম্মদ লোকমান সাইফি ১৬১১, শোনালী আঁশ প্রতীকে লুৎফুন নাহার রিক্তা ৬০৭ ও নোঙর প্রতীকে রেজাউল ইসলাম রাজু পেয়েছেন ৬৩৬ ভোট।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.